[জেলা ভিত্তিক] PDF প্রাইমারি পরীক্ষার ফলাফল ২০২৩

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশ করা হচ্ছে। জেলা ও উপজেলা ভিত্তিতে ফল দেখতে পারেন | সকল জেলার প্রাইমারি মৌখিক পরীক্ষার ফলাফল এখানে দেখুন | প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে www dpe gov bd। আপনি এখান থেকে আপনার প্রাইমারি রেজাল্ট ডাউনলোড করে নিতে পারেন।

দুইভাবে আপনি প্রাইমারি মৌখিক রেজাল্ট দেখতে পারবেন। আপনি dpe gov bd এই ওয়েবসাইটে প্রবেশ করে আপনার রোল বসিয়ে দেখতে পারেন অথবা রেজাল্ট এর পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৩ PDF – dpe.gov.bd

প্রথম ধাপ, দ্বিতীয় ধাপ এবং তৃতীয় ধাপ পরীক্ষার ফলাফল একসাথে প্রকাশ করা হয়েছে। যারা যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো তারা এখন রেজাল্ট এর জন্য অপেক্ষা করছে। রেজাল্ট এখানে প্রকাশিত হয়েছে। আপনি এখান থেকে প্রাইমারি পরীক্ষার ফলাফল দেখে নিতে পারেন।

প্রাথমিকের সকল ধাপে উত্তীর্ণ।

সকলকে অভিনন্দন।

নভেম্বরের শেষ সপ্তাহে প্রকাশিত হতে পারে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট! প্রাইমারি মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল কর্মস্থলে যুগদান করতে পারবে

রেজাল্ট প্রকাশিত হয়েছে বিকাল ৫ টায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর নিজস্ব ওয়েবসাইটে। প্রাইমারি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর থেকে।

সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ 2023 পিডিএফ download link : www.dpe.gov.bd/sites. সকলধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার রেজাল্ট প্রকাশ।

প্রাইমারি রেজাল্ট ২০২৩

প্রাইমারি পরীক্ষায় এবছর প্রায় ৩৭, ০০০ নতুন  প্রাইমারি শিক্ষাক নিয়োগ দেওয়া হবে । কিন্তু এবার পরীক্ষার্থী প্রায় ১৩ লাখের মতো ছিলো।

প্রাইমারি শিক্ষক দ্বিতীয় ধাপের রেজাল্ট

প্রাইমারি শিক্ষক রেজাল্ট প্রকাশিত হয়েছে প্রাইমারি শিক্ষা কর্তৃপক্ষের অফিশিয়াল ওয়েবসাইটে। প্রাইমারি শিক্ষার সকল তথ্য এবং রেজাল্ট ও রেজাল্ট সংক্রানÍ আগাম তথ্য এই ওয়েবসাইটে প্রকাশিত হয়। dpe.gov.bd  এটি হলো প্রাইমারি শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট। এবছর ৪৫ হাজার নতুন শিক্ষক নিয়োগের কথা থাকলেও পরবর্তীতে ৩৭ হাজার শিক্ষক নিয়োগরে সিদ্ধান্ত নেয়া হয়।

এই পোস্টের মাধ্যমে আমরা প্রাইমারি রেজাল্ট দেখার নিয়ম দেখিয়েছি। এই মাধ্যমে আপনি ২ থেকে ৩ মিনিটের মধ্যে আপনার কাঙ্খিত প্রাইমারি রেজাল্ট দেখে নিতে পারেন। রেজাল্ট দেখার নিয়ম হলোঃ

প্রাইমারি শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৩

যদিও আজকে প্রাইমারি শিক্ষা বোর্ড তাদের dpe ওয়েবসাইটে রেজাল্ট প্রকাশ করেছে কিন্তু অনেকেই জানে না কিভাবে তাদের রেজাল্ট ডাউনলোড করতে হয়। তবে সেটা নিয়ে আর ভাবতে হবে না আর। সকল প্রার্থীগণ তাদের ফলাফল এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

প্রাইমারি পরীক্ষা  নৈর্বত্তিক, লিখিত ও মৌখিত এই তিনভাগে অনুষ্ঠিত হয়। যারা প্রথমে নৈর্বত্তিক পরীক্ষায় উত্তীর্ণ হয় তারা লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। নৈর্বত্তিক ও লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হয় তারা ই ভাইভা পরীক্ষার জন্য ডাক পায়। ভাইভা পরীক্ষায় পাশের পর ই একজন পরীক্ষার্থী প্রাইমারি শিক্ষক হিসেবে নিয়োগ পায়। আপনি যদি পাশ করে থাকেন তাবে আপনি খুব শিঘ্রই নতুন প্রাইমারি স্কুল শিক্ষক হিসেবে যোগদান করবেন।

প্রাইমারি রেজাল্ট দুইভাবে প্রকাশ হয়েছে। এক হলো সরাসরি অনলাইনের মাধ্যমে রেজাল্ট দেখতে পারেন। আরেকটি মাধ্যম হলো রেজাল্টের পিডিএফ ফাইল ডাউনলোড করা। পিডিএফ ফাইলে আপনি পাশকৃত সকল পরীক্ষার্থীদের রোল নাম্বার দেখতে পাবেন। আপনি পাশ করে থাকলে আপনার রোল নাম্বার ও সেখানে থাকবে।

প্রাইমারি ফলাফল ২০২৩

প্রাইমারি পরীক্ষা জেলা ভিত্তিক হয়ে থাকে। প্রতিটি ধাপে কিছু কিছু জেলার পরীক্ষা এক দিনে হয়ে থাকে। কিছু কিছু জেলার আংশিক পরীক্ষা ও হয়ে থাকে। প্রাইমারি পরীক্ষার জন্য আবেদনকারী অনেক হওয়ার কারণে সকল জেলার পরীক্ষা একসাথে নেওয়া সম্ভব হয় না।

প্রাইমারি পরীক্ষায় অংশগ্রহণ করেছে ১৩ লাখের বেশি প্রার্থী কিন্তু পাশ করেছে মাত্র ৫৩ হাজার ৫৯৫ জন। পাশকৃত প্রার্থীরা তাদের পরীক্ষায় অংশগ্রহণ করবে। তাদের উল্লেখিত কাগজপত্র প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসে জমা দিবেন।

প্রাইমারি পরীক্ষার ফলাফল জেলা ও উপজেলা পর্যায়ে

তৃতীয় ধাপে কক্সবাজার জেলায় ১ হাজার ৯৯৭ জন, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ২৬১ জন, কুষ্টিয়া জেলার ১ হাজার ১৮৩ জন, গাইবান্ধা জেলার ১ হাজার ৮৪৬ জন, গোপলগঞ্জ জেলার ১ হাজার ৯৪৯ জন, চুয়াডাঙ্গা জেলার ৮৪১ জন, জয়পুরহাট জেলার ৫৮০ জন জামালপুর জেলার ১ হাজার ৪৪২ জন, ঝালকাঠি জেলার ১ হাজার ১০৯জন, ঝিনাইদহ জেলার ১ হাজার ১৮৫ জন, ঠাকুরগাঁও জেলার ২ হাজার ৬৯১ জন, দিনাজপুর জেলার ৫ হাজার ১৯৫ জন, নওগাঁ ১ হাজার ৭৬৫ জন, নাটোর জেলার ৯৭১ জন,

নারায়ণগঞ্জ জেলার ১ হাজার ১৯০ জন, নীলফামারী জেলার ৩ হাজার ৬০ জন, পঞ্চগড় জেলার ২ হাজার ৫০ জন, পটুয়াখালী জেলার ১ হাজার ৯৫৮ জন, পাবনা জেলার ২ হাজার ৯৮৩ জন, পিরোজপুর জেলার ১ হাজার ৪০৮ জন, বগুড়া জেলার ৩ হাজার ২৯ জন, বরগুনা জেলার ২ হাজার ৫৩৭ জন, ভোলা জেলার ৩ হাজার ৩৭৬ জন, মেহেরপুর জেলার ৬০৮ জন, রাজবাড়ী জেলার ৬৩৯ জন, শরীয়তপুর জেলার ১ হাজার ৮৬৩ জন, সাতক্ষীরা জেলার ১ হাজার ৩০১ জন, সিলেট জেলার ২ হাজার ১৩৮ জন, সুনামগঞ্জ জেলার ১ হাজার ৬৬৩ জন ও হবিগঞ্জ জেলার ১ হাজার ২০৪ জন প্রার্থী শেষ ধাপে উত্তীর্ণ হয়েছেন।

আজ প্রাইমারি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ায় সকল পরীক্ষার্থী তাদের রেজাল্ট পেয়ে গেছেন। আপনি যদি রেজাল্ট জানার নিয়ম জেনে না থাকেন তব এখানের দেওয়া নিয়ম অনুসরণ করে আপনার রেজাল্ট দেখতে পারেন। আপনি আমাদের দেখানো নিয়মে আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট ২০২৩ ডাউনলোড করে নিতে পারেন।

প্রাইমারি পরীক্ষার রেজাল্ট ২০২৩

প্রার্থীগণ তাদের রেজাল্ট পেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে। এখান থেকেও অনেকে তাদের রেজাল্ট জেনে নিয়েছেন। আপনি চাইলে আপনার রেজাল্ট এখানে দেখতে পারেন।

প্রাইমারি পরীক্ষার রেজাল্টের জন্য সকল পরীক্ষার্থী গুগলে সার্চ করে থাকে। কিন্তু সঠিক রেজাল্টের লিংক পেতে তাদের সমস্যা হয়। এখান থেকে আপনি আপনার প্রাইমারি রেজাল্ট দেখতে পারেন। এখান থেকে আপনি পিডিএফ ও ডাউনলোড করে নিতে পারেন। অথবা আপনি এখানে রেজাল্ট দেখার সরাসরি লিংক পাবেন সেখান থেকেও দেখে নিতে পারেন। প্রাইমারি পরীক্ষার রেজাল্ট দেখতে নিচের পদ্ধতি ফলো করুনঃ

Download: Primary Admit Card

Check: Primary Teacher Result 2023

১. ভিজিট করুন dpe.gov.bd/results

২. ওয়েবসাইট ওপেন হলে সেখানে “প্রাইমারি  দ্বিতীয় ধাপ পরীক্ষার রেজাল্ট” অপশন পাবেন। সেটাতে ক্লিক করুন

৩. প্রাইমারি পরীক্ষার রোল প্রদান করুন।

৪. রোল সঠিক হলে Submit অপশনে ক্লিক করুন।

৫. কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার প্রাইমারি পরীক্ষার রেজাল্ট দেখতে পাবেন।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। জেলা ও উপজেলা ভিত্তিতে ফল দেখতে পারেন সকল জেলার প্রাইমারি পরীক্ষার ফলাফল এখানে দেখুন

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবার পর ই রেজাল্ট এর পিডিএফ ফাইল আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আমরা পিডিএফ ফাইলের লিংক এখানে দিয়ে দিয়েছি। এখান থেকে আপনি আপনার রেজাল্ট দেখে নিতে পারেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ রেজাল্ট ২০২৩

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট সরকারী ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। এই সাইট থেকে আপনি খুব সহজেই প্রাথমিক পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারেন।

From the latest update, we can know that 981 people from Natore district, 1,190 people from Narayanganj district, 3,060 people from Nilphamari district, 2,050 people from Panchagarh district, 1,957 people from Patuakhali district, 2,963 people from Pabna district and 1,406 people from Pirojpur district, Bogra. 3,029 from district, 2,538 from Barguna district, 3,037 from Bhola district, 607 from Meherpur district, 639 from Rajbari district, 1,063 from Shariatpur district, 1,301 from Satkhira district and 2,137 from Sylhet district attended the primary exam third phase.

1,063 people from Sunamganj district and 1,204 people from Habiganj district, 1,996 in Cox’s Bazar district, 1,271 in Kurigram district, 1,173 in Kushtia district, 1,648 in Gaibandha district, 1,949 in Gopalganj district, 641 in Chuadanga district, 560 in Joypurhat district and 1,442 in Jamalpur district. , 1,109 candidates from Jhalokati district, 1,175 candidates from Jhenaidah district, 2,791 candidates from Thakurgaon district, 5,195 candidates from Dinajpur district and 1,065 candidates from Naogaon district have passed the final stage.

আজকে সন্ধ্যায় প্রাইমারি রেজাল্ট প্রকাশ হয়েছে। এবছর যারা যার প্রাইমারি পরীক্ষা দিয়েছেন তারা এখন রেজাল্ট দেখতে পারবেন। আপনি যদি এখনো আপনার রেজাল্ট জেনে না থাকেন তবে রেজাল্ট এর পিডিএফ থেকে আপনার রোল খুজে বের করতে পারেন।

প্রাইমারি চূড়ান্ত রেজাল্ট প্রকাশ হওয়ার পর আমরা সাথে সাথে তা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি। প্রাইমারি রেজাল্ট এর পিডিএফ লিংক এখানে দেয়া হয়েছে। এখানে দেয়া লিংক থেকে আপনি প্রাইমারি রেজাল্ট এর পিডিএফ ডাউনলোড করতে পারেন।



source https://resultbd24.com/dpe-bn/

Post a Comment

Previous Post Next Post