ঢাবি বি ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৩ | ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল

ঢাবি বি ইউনিট ভর্তি রেজাল্ট ২০২৩ ঢাকা বিশ্ববিদ্যালয় এর ভর্তি রেজাল্ট প্রকাশিত হয়েছে। প্রথমে ”খ” ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত হয়েছে ঢাবি খ ইউনিটের রেজাল্ট। যারা ঢাবি ”খ”  বিভাগের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা এখান থেকে ফলাফল দেখে নিন। ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এর পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১ লাখেরও বেশি শিক্ষার্থী। সকল শিক্ষার্থী এখন এই পেইজ থেকে আপনাদের কাঙ্খিত ঢাবি ভর্তি রেজাল্ট দেখে নিতে পারেন।

এবছর ঢাকা বিশ্ববিদ্যালয় এর ভর্তি আবেদন শুরু হয়েছিলো। সকল  ইউনিটে আবেদন পড়েছে ২ লাখ ৯০ হাজার। এর মধ্যে খ   ইউনিটে আবেদন হয়েছে ১ লাখ+ । সকল আবেদনকারীদের মধ্যে ৯৮.৮০% ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করেছেন। তারা সকলে এখন ঢাবি খ ইউনিট ভর্তি ফলাফল খুজছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি খ ইউনিট রেজাল্ট ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় এ খ ইউনিটে পরীক্ষা হয়েছিলো। দেশের সকল বোর্ডে অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এর পরীক্ষা। আগে শুধু ঢাকার ভেতরে ভর্তি পরীক্ষা হতো। কিন্তু এবছর করোনা সময়ের জন্য এবং ছাত্র-ছাত্রী বেশি হওয়ার কারনে সারা দেশে পরীক্ষা নেয়া হয়েছে। এতে সুবিধা হয়েছে পরীক্ষার্থীদের।

  • ভর্তি পরীক্ষার তারিখঃ ৬ মে
  • ভর্তি পরীক্ষার সময়ঃ সকাল ১১:০০ – ১২:৩০ পর্যন্ত
  • ফলাফল তারিখঃ
  •  বিভাগ: মানবিক বিভাগ

আমরা জানি যে ঢাকা বিশ্ববিদ্যালয় তাদের ভর্তি রেজাল্ট প্রকাশ করে থাকে তাদের নিজস্ব ওয়েবসাইটে। তাদের ওয়েবসাইট হলো admission eis du ac bd এটাই তাদের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট। আবেদনকারীরা এই ওয়েবসাইটেই তাদের ঢাবি আবেদন সম্পন্ন করেছেন। আবার তাদের ঢাবি খ ইউনিট ভর্তি রেজাল্ট এটাতেই প্রকাশ করা হয়েছে। তবে আমরাও এখানে ঢাকা বিশ্ববিদ্যালয় এর খ ইউনিট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেছি।

ঢাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার রেজাল্ট মেরিট লিস্ট পিডিএফ আকারে আমাদের সাইট থেকে পেয়ে যাবেন। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রার্থীগণ তাদের ফলাফল এখান থেকে দেখে নিতে পারেন। এবছরের বি ইউনিটের পাশের হার আগের বছরের চেয়ে কম।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফল খ ইউনিট

২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এর খ ইউনিটে সিট সংখ্যা ১৭৫০ টি। কিন্তু আবেদন পড়েছে লাখেরও বেশি। প্রতি সিটের জন্য অনেক শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। যে কারণে সকল পরীক্ষার্থী ই ফলাফলের জন্য চিন্তিত রয়েছে।

এখানে আপনাদের দেখিয়ে দেবো কীভাবে আপনার ঢাবির খ ইউনিটে ভর্তি রেজাল্ট দেখতে পারবেন। আপনি অনলাইন অথবা মোবাইল এর মেসেজ এর মাধ্যমে ‘খ’ ইউনিটের ভর্তি ফলাফল জানতে পারবেন।  পদ্ধতি জানতে পোস্ট টি পড়ুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট রেজাল্ট 2023 PDF

পরীক্ষায় অংশগ্রহণকারী সকল ছাত্র-ছাত্রী ই তাদের ফলাফল এখানে থেকে দেখে নিতে পারেন। ওয়েবসাইটে এইচএসসি/এসএসসি রোল নাম্বার দিয়ে লগইন করলেই পরীক্ষার ফলাফল জানা যাবে।

প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় এর “খ” ইউনিটের ভর্তি পরীক্ষার রেজাল্ট। রেজাল্ট দেখতেঃ

  • admission eis du ac bd ওয়েবসাইটে যান
  • তারপর লগইন করুন আপনার এইচএসসি রোল ও এসএসসি রোল দিয়ে
  • আপনার “খ” ইউনিটে ক্লিক করুন।
  • রেজাল্ট অপশনে চাপুন এবং আপনার রেজাল্ট দেখুন।

মোবাইল এসএমএস এর মাধ্যমে যেভাবে ফলাফল দেখবেন+

মোবাইলে এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখা খুবই সহজ। আপনাকে শুধু একটি মেসেজ পাঠাতে হবে আপনার মোবাইল থেকে।

  • DU<space>unit<space>roll sent to 16321
  • Exp: DU<space>KHA<space>roll sent to16321

এই মাধ্যমে আপনি খুব সহজে আপনার ঢাকা বিশ্ববিদ্যালয় খ ইউনিট এর ভর্তি রেজাল্ট দেখতে পারবেন। সকল প্রার্থীরা তাদের রেজাল্ট দেখতে পাবেন দুপুর ০১ টার পর থেকে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এর অফিশিয়াল ওয়েবসাইট হলো du.ac.bd। কিন্তু সেখানে ফলাফল প্রকাশ করা হয় নি। ২০২২-২৩ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এর খ ইউনিট ভর্তি পরীক্ষায় পাসের হার ০৯.০৬%। অর্থাৎ বাকী ৯০.৯৪% পরীক্ষার্থী ই পাশ মার্ক অর্জন করতে পারে নি। ১০০ নম্বরের মধ্যে পাসের জন্য সর্বনিম্ব নম্বর হলো ৪০ নম্বর। বেশিরভাগ শিক্ষার্থীরা ই পাশ নম্বর তোলতে পারেন নি।



source https://resultbd24.com/du-kha-unit-merit-list/

Post a Comment

Previous Post Next Post